মনেপড়ে তোমাকে
- মো: আব্দুল হালিম - Own ২৭-০৪-২০২৪

ভোরের আকাশ জুড়ে তুমি ছিলে,
সকালের কুয়াশা ডাকা সাদা শাড়ীতে,
তবুও মনেহয়নি একবারও
তুমি আজ নেই পাশে।

রাতে শিশির ঝড়ে পরে
সবুজ গাছের নীড়ে,
রিম ঝিম করে তা সূর্যে আলোতে
তখনো আবার মনে পড়ে তোমাকে।

কোন এক অজানা পথ পাড়ি দিতে
ক্লান্তদেহ নিয়ে শিমুল গাছের নীচে
এক দীর্ঘ নিশ্বাসে মনেপড়ে তোমাকে।

কন কন শীতে ঘেরা হেয়ালী চাঁদরে
মাঝ রাতে জেগে থাকা গভীর ঘুমে,
চাঁদ জাগা আকাশে তারার মেলাতে
তাইতো মনেপড়ে তোমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।